বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

৩ বড় সেতুতে টোল ফ্রি যেসব গাড়ি

৩ বড় সেতুতে টোল ফ্রি যেসব গাড়ি

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অধীনে রয়েছে তিনটি বড় সেতু। যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতু, পদ্মা সেতু ও মুক্তারপুর সেতু। সেতুগুলোর ওঅ্যান্ডএম অপারেটরের শুধু পিকআপ ও মাইক্রোবাস সীমিত আকারে বিনা টোলে সেতু তিনটি পার হতে পারবে। গত ৩০ মার্চ এ সংক্রান্ত অফিস আদেশ জারি করে সেতু কর্তৃপক্ষ।

সেখানে আরও বলা হয়েছে, পদ্মা সেতুর উত্তর থানা ও দক্ষিণ থানার ১টি পিকআপ পদ্মা সেতুতে বিনা টোলে যাতায়াত করবে। বঙ্গবন্ধু সেতু ও পদ্মা সেতু পারাপারে ওঅ্যান্ডএম কাজে নিয়োজিত সেতু কর্তৃপক্ষের গাড়ি ব্যবহার সীমিত থাকবে। পদ্মা সেতুর পেট্রোলিং কাজে নিয়োজিত সেনাবাহিনীর উভয় পাশের ক্যান্টনমেন্টের জন্য ২টি করে মোট ৪টি পিকআপ পদ্মা সেতু পারাপার করবে বিনা টোলে। বঙ্গবন্ধু সেতুর পেট্রোলিং কাজে নিয়োজিত বঙ্গবন্ধু সেনানিবাসের ২টি পিকআপ বঙ্গবন্ধু সেতু বিনা টোলে পার হবে।

সেতু কর্র্তৃপক্ষে নিয়োজিত কর্মকর্তারা ভ্রমণসূচি অনুমোদন করে বিনা টোলে যাতায়াত করবে সেতুগুলোয়। এ ছাড়া সেতু বা স্থাপনায় কোনো দুর্ঘটনা ঘটলে উদ্ধারকাজে নিয়োজিত ফায়ার সার্ভিস, রেকার, অ্যাম্বুলেন্স, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িসহ জরুরি পরিষেবার যানবাহন পারাপার করবে বিনা টোলে। তবে এসব গাড়ি পারাপারের টোল পরিশোধ করা হবে সেতু কর্তৃপক্ষ থেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877